চ্যাপলিন ও আরেকটি কবিতা : নাহিদ ধ্রুব



ফ্যান্টাসি


বাজার থেকে সেক্স-ডল কিনে আনি। মন মেশাই মদে আর ভাঙ খেলে আমার পেট জুড়ে হাসি আসে। হাসতে হাসতে কোমরের কোমল আব্রু ধরে টান দেই। ব্যথা গড়ানো খাদগহীনে ডুবে যেতে যেতে ক্রমশ অতিক্রম করি ভৌগোলিক সীমা। আমি ঢুকে যাই অন্য কোন শরীরে। ফ্যান্টাসি, কখনও তুমি কিংবা তোমার মা অথবা তোমার বোনকে নিয়ে। সঙ্গম লাভাকে বিক্ষোভ স্রোতে বিজন মন আর উন্মাদনাকে লাজুক পদ্ম মনে হয়। সেক্স-ডল কে চুমু খেতে গেলে তোমার সন্তানের মুখ ভেসে আসে আর স্পষ্ট হয় জরায়ুর সঙ্গে যোনির অভিনয়!

 

চ্যাপলিন

~
চ্যাপলিন নির্জনতা খুন হয়ে যাচ্ছে করুণ ভায়োলিনে। আর তুমি বলে যাচ্ছো কেবল নৈঃশব্দ্যই অভিনয়ের মতো সুন্দর। অভিনয়ের ভাষা এতো নাঙ্গা যে আমার নিজেকে লজ্জাবতী গাছ মনে হয়। কলিজার খুব কাছাকাছি লেগে আছে সুরমার দাগ। আমি গ্রিনরুমে বসে থাকি রেড লাইটের নীচে। আমার পায়ের পাতা ঘেমে যায়। চোখের পিচ্ছিল পথ ধরে আমি আর হাঁটতে পারি না। চ্যাপলিন আমাকে দীক্ষা দাও অভিনয়ে। নৈঃশব্দ্যের নিবিড়তর ক্ষত ভেঙে কিছু চিৎকার জড়ো করো!

2 comments: